Fri. Sep 30th, 2022
Celebrating Social Causes by Lux Bangladesh in Association With HerNet TV.

সম্প্রতি হয়ে গেল “Celebrating Social Causes by Lux Bangladesh in Association With HerNet TV.” বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে এবং নারী দিবসকে সামনে রেখে হারনেট টেলিভিশিন যৌথভাবে এই অনুষ্ঠানটিকে উপহার দেয় । যেখানে সমাজের বিত্তবান এবং প্রাথমিক সমাজের যারা মানুষ তারা এই ধরনের সোশ্যাল গেট টুগেদারের সাথে সাথে কমিউনিটিতে কিছু অবদান যাতে রাখতে পারে সেটাকে মাথায় রেখে কিছু আয়োজন হারনেট টেলিভিশন তুলে ধরে। এই প্রথম এ রখম কোনো সোশ্যাল গেট টুগেদার, যেখানে নারীদেরকে বিভিন্ন আঙ্গিকে ক্ষমতায়ন করা হয়, মূল্যায়ন করা হয় এবং সামাজিক, অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করার জন্য বেশ কিছু পদক্ষেপ হারনেট বেছে নেয়।
তার মধ্যে উল্লেখযোগ্য হলো –

এখানে হারনেট টিভির মাধ্যমে প্রতিবন্ধী ও অবহেলিত শিশুদের নিয়ে যেসব NGO কাজ করে, এমন ৩ জন তরুণ নারীকে “Good will Children Envoy Award” এর স্বীকৃতি দেওয়া হয়।

এছাড়াও সেখানে হারনেট টেলিভিশনের একটি শো “নারীর আইনি লড়াই” উদ্বোধন করা হয় । যেখানে নারীদের মধ্যে যারা সাধারণত লিগ্যাল বা আইনের সহায়তা পায়না, তাদের নিয়ে সরাসরি আইনের সহায়তা বিষয়ক অনুষ্ঠান পরিচালনা করা হবে। এই অনুষ্ঠানটি উপস্থাপন করবেন সুপ্রিম কোর্টের দুইজন এডভোকেট । একজন এডভোকেট তাসমিয়াহ নুহিয়া আহমেদ এবং অন্যজন এডভোকেট রাশিদা চৌধুরী নিলু। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ল’ ইন ফোর্সের এডিসি মাহমুদা আফরোজ লাকি ও কাজী রোমানা নাসির এবং উপস্থিত ছিলেন দুইজন ভিকটিম, যাদেরকে নিয়ে আইনি সমস্যার এবং কিভাবে তারা ভিকটিমাইজ হয়েছে তা শেয়ার করার জন্য। সেই সূত্রের সমাধান ধরেই এই আয়োজন করে এবং এরপর হারনেট আর একটি শো উপহার দেয় সেটি হলো “HerNet Writer’s Accord” । যেখানে শিক্ষার্থী মেয়ে যারা নিজেদেরকে লেখিকা হিসাবে প্রকাশ করতে চায় এরকম ৫জন তরুন রাইটারকে হারনেট টেলিভশন পরিচয় করিয়ে দেয় ।

হারনেট তাদের বইটিকে প্রকাশিত করবে, তাদের প্রোমোট করা এবং জীবনমান উন্নয়নে তাদের ক্যারিয়ারে একটি বলিষ্ঠ ভূমিকা রাখতে সহায়ক হবে। তরুন প্রজন্ম যারা হাতে কলম তুলে নিয়েছে তারা যেন এই জেনারেশনকে আরো এগিয়ে নিয়ে যেতে পারে, দেশ গঠনে, অর্থনৈতিক অবদানে আরো ভুমিকা রাখতে পারে সেক্ষেত্রে হারনেট তাদের পাশে থাকবে । তাদেরকে সকলের সাথে পরিচয় ও কিছু টোকেন উপহার দেওয়া হয় ।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হারনেট টিভির চেয়ারপারসন হোসনা প্রধান, এ.কে.  স্টিল ও ট্রেডার্সের চেয়ারম্যান এম এম আব্দুল কাদের এবং হারনেট টিভির ফউন্ডিং সিইও আলিশা প্রধান ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ডা. মামুন আল মাহতাব এবং প্রফেসর ড. নুজহাত চৌধুরী এবং সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শের-ই-বাংলা ন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ফাইয়াজুল হুক রাজু । এহেন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য সবাই অনেক প্রশংসা করে, বিশেষ করে হারনেট এবং আলিশা প্রধানকে এ ধরনের সামাজিক বিষয়ে ভুমিকা পালন করার জন্য ।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *