Tue. May 11th, 2021
স্কুলছাত্রী নীলা হত্যাকাণ্ড, মিজানুরের বাবা-মা গ্রেপ্তার

ঢাকার সাভারে স্কুলছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমানের (২০) বাবা-মাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)। ২৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার গভীর রাতে মানিকগঞ্জ জেলার চারিগ্রাম এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মিজানের বাবার নাম আবদুর রহমান (৬০) ও মা নাহার সিদ্দিকী (৫০)। র‌্যাব-৪ সাভার ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এ ঘটনায় সেলিম পালোয়ান নামে আরো এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে মানিকগঞ্জের আরিচাঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নীলা হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহ তাকে গ্রেপ্তার করা হয়। কারণ মিজানুরের পাশের বাসায় থাকেন সেলিম এবং হত্যাকাণ্ডের সময় তিনি ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন।

এ বিষয়ে র‌্যাব কর্মকর্তা জমির উদ্দিন আহমেদ জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় নীলা হত্যাকাণ্ডের মূল আসামি মিজানুর রহমান চৌধুরীর বাবা-মাকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার পর ছেলের সঙ্গে তারাও আত্মগোপন করেন। পলাতক মিজানুরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে নীলা হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং মূল আসামি মিজানুরকে গ্রেপ্তার দাবিতে সাভার নাগরিক কমিটিসহ ২৬টি সংগঠন সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর, শনিবার বেলা এগারটার দিকে উপজেলা পরিষদের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত রবিবার রাত আটটার দিকে ভাইয়ের সঙ্গে রিকশায় করে হাসপাতালে যাওয়ার পথে নীলাকে ছিনিয়ে নিয়ে যায় মিজানুর। এরপর নীলাকে ছুরিকাঘাতে হত্যা করেন তিনি। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ার কারণে মিজান তাকে হত্যা করেছে বলে দাবি করেছে নীলার পরিবার।

এই ঘটনার পর নীলার বাবা নারায়ণ রায় গত সোমবার রাতে সাভার থানায় মিজানুর, তার বাবা আবদুর রহমান এবং মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরো চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *