Fri. Sep 30th, 2022
নারী দিবসে নারী সাংবাদিকদের নিয়ে "হারনেট হাই-টি"

অদ্য ১৩ ই মার্চ’২০২১ইং তারিখে বনানীর ফিউশন হান্ট রেস্টুরেন্টে আমাদের দেশের অদম্য সাহসী, সংগ্রামী নারীদেরকে সম্মানিত করার জন্য সম্মুখস্থ মিডিয়া ফ্রন্ট যোদ্ধাদের  উদযাপন করতে “হারনেট হাইটি উইথ জার্নালিস্ট ” অনুষ্ঠানটি অনুষ্ঠিত হইলো।  যারা নারীদের জন্য সবচেয়ে চ্যালেন্জিং বিষয় নিয়ে কথা বলে, দিন-রাত অক্লান্ত পরিশ্রমের পর কলম ধরে শুধুমাত্র মানুষের জন্য কাজ করে, যারা মানুষের সুখ-দুঃখের কথা ভাগাভাগি করে, ওই সকল কলম যোদ্ধাদেরকে মূল্যায়ন করাই ছিল আজকের আয়োজনের মূল বিশেষত । একাধিক আলোচনায় হারনেটের সহিত  সহযাত্রী হিসাবে কাজ করার দৃঢ় প্রত্যয়  ছিল উপস্থিত সকল সাংবাদিক এবং বিশেষ ব্যক্তিগনের একনিষ্ঠ অঙ্গীকার। পেশাগত জীবনে সাহসী নারী সাংবাদিকরা যে যে চ্যালেন্জ মোকাবেলা করে সেই সব গল্প এবং তাদের প্রত্যাশার গল্পগুলি অনুষ্ঠাটিতে তুলে ধরেন । যে কারণে, হারনেট আলোচনায় সকলের নিকট বিস্ময় প্রকাশ করে।

উল্লেখ্য, নারী, শিশু ও তৃতীয় লিঙ্গদের কল্যানমুলক বহুবিধ কাজ করার বাইরেও এবছর হারনেট বহু ইভেন্ট সেমিনার করেছে যেখানে নারী ক্ষমতায়নের বিষয়টি উঠে  আসে, তার মধ্যে জানুয়ারীর ২ তারিখে রেডিসন হোটেলে উইমেন্ রিট্রেস নামক অনুষ্ঠানের মাধ্যমে সফল কর্পোরেট উইমেন্সদের জন্য বিশাল একটি প্রোগ্রামের আয়োজন করা হইয়াছিল।  হারনেট টেলিভশন সকল বড় বড় আন্তর্জাতিক অর্গানাইজেশন যারা সিএসআর এর মাধ্যমে নারী ক্ষমতায়ন করেছে এবং সমাজে কল্যানমূলক কাজ করেছে তাদেরকে রিকোগনাইস করার জন্য হারনেট রেডিসন হোটেলে গ্লোবাল বিজনিস সিএসআর আওয়ার্ডে কোপার্টনার থাকে। ফ্যাশন শিল্পখাতে বড় বড় ফ্যাশন নারী উক্তাদেরকে প্রমোট করার জন্য ইভেন্ট সেমিনারের মাধ্যমে  বরাবরই হারনেট  কাজ করে আসছে। সমাজের নারী ভিকটিম দৃশ্যমান জায়গাগুলোতে সামাজিক বিপর্যয়গুলি দুরালগ্নে সংঘটিত বিভিন্ন ইভেন্টে শরিক হওয়া, এবং সম্প্রতি ৫ই মার্চ’২০২১ইং তারিখে সেলিব্রেটিং Social cause-এর মাধ্যমে সামাজিক আয়োজনে যে পার্টিগুলো হয় সেগুলির মাধ্যমে কমিউনিটিকে সেবা দেয়ার জন্য সমাজের অবহেলিত জনগোষ্ঠীর কিছু শিশুদেরকে তুলে ধরে নারীরা যেভাবে  তাদের পাশে আসে তা মূল্যায়ন করা হয়, এমনকি, শিক্ষিত তরুণ মেয়েদেরকে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে লেখিকা হিসাবে পরিচিতি লাভের নজীর স্থাপন করে। যে সকল অসহায় নারী আইনি সহায়তা পায়না, তাদেরকে দুই জন সুপ্রীম কোর্টের এডভোকেট এবং পুলিশ অফিসারের মাধ্যমে তাৎক্ষণিক  আইনি সহায়তা প্রদানের জন্য এবং সমস্যা সমাধানের জন্য নারীর আইনি লড়াই নামক  অনুষ্ঠান  ৫ই মার্চ’২০২১ইং তারিখে হারনেট উদ্বোধন করিয়াছে যাহা পর্যায়ক্রমিকভাবে এগিয়ে যাবে। এরকম বহু অনুষ্ঠান হারনেট টিভি নারী, শিশু ও তৃতীয় লিঙ্গদের নিয়ে কাজ করে আসছে যেখানে আত্মনির্ভশীলতা থেকে শুরু করে, প্রেগনেন্সি, হেলথ, মেন্টাল সাপোর্ট, ক্যারিয়ার সাপোর্ট, অর্থনৈতিক সাপোর্ট, নানাবিধ সামাজিক কাজে অভূতপূর্ব ভূমিকা রেখে আসছে। না বললেই নয় যে, আগামী ৩রা এপ্রিল’২০২১ইং, বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে এবং মুজিবর্ষের ১০০তম  বর্ষ উপলক্ষ্যে নারীদেরকে নিয়ে হারনেট টিভি উইমেন্স কনভোকেশন নামক এক বিশাল প্রোগ্রামের আয়োজন করবে লা মেরিডিয়ান হোটেলে।  যেখানে নারীদের ক্ষমতায়ন, নারীদের কল্যান, বিবিধ সমস্যা সমাধানের এক ডেমোন্সট্রেশন ঘটবে, যেখানে বাংলাদেশ নারীদের সমতার এক নুতন প্রয়াস পাবে এবং অভূতপূর্ব সমাধানের সূত্র গেথে হারনেট এক বিশাল আয়োজন করবে।

অনুষ্ঠানটি সাপোর্টেড বাই Fusion Hunt

কো-পার্টনার North Brook Consultants, Crimson Cup এবং সাকুরা স্টিল লিমিটেড।

গিফট পার্টনার বিবিয়ানা, ড্যানকেক ফুড, অর্গানিকেয়ার, হর্স এন্ড হর্স।   

This beautiful cake was a gift form Horse and Horse restaurant by Mehreen Mansur

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন হারনেট টিভির চেয়ারপারসন হোসনা প্রধান, বিশেষ অতিথি-নাসিমা খান মন্টি, সম্পাদক, আমাদার নুতন সময়, ডঃ মালিহা মান্নান, অর্গানিকেয়ার, বিডি, নাদিয়া বিনতে আমিন, সভাপতি অফ  WEND,  শায়লা আবেদীন, ইভিপি, প্রাইম ব্যাংক লিমিটেড, লিপি খন্দকার, ফ্যাশন ডিজাইনার, বিবিয়ানা, শারমিন শাহেদ, মালিক Fusion Hunt, নাজিম ফারহান চৌধুরী, এমডি, ADCOM এজেন্সী (অনলাইনে  উপস্থিত), সরফরাজ আনোয়ার উপল মালিক Crimson Cup, মিনহাজ হোসেন, ডিরেক্টর অব মার্কেটিং, ড্যানকেক এবং হারনেট টিভির ফাউন্ডিং সিইও আলিশা প্রধান।

হারনেট টিভির চেয়ারপারসন হোসনা প্রধান বলেন,  হারনেট টিভি নারী, শিশু ও তৃতীয় লিঙ্গদের জীবনযাত্ৰা, নারী ক্ষমতায়ন এবং তাদের জীবনমান উন্নয়ন মূলক বাস্তব চিত্র প্রতিফলনের আলোকে সমন্বিত বন্ধনে নারী কল্যাণে এশিয়ার প্রথম টিভি হিসাবে আত্মপ্রকাশ করে।

হারনেট টিভির ডিমডি ফাইজা প্রধান বলেন, আপনারা হারনেটের পাশে থাকলে, সমাজের এবং দেশের অর্থনৈতিক প্রতিটি খাতে কল্যানমুলক বলিষ্ট ভূমিকা রাখতে হারনেট সর্বপরি সহায়ক হবে এবং এ দেশের নারী সমাজ দেশ তথা বহির্বিশ্বে যুগোপযোগী পরিচিতি ঘটাবে।

অপরদিকে, হারনেট টিভির ফাউন্ডিং সিইও আলিশা প্রধান সাংবাদিকদের উদ্দেশ্যে  বলেন, একজন মহিলা সাংবাদিক হিসাবে  আপনারা যে দুর্দান্ত কাজটি করেন তার জন্য আমরা অনেক গর্ববোধ করি। হারনেট সর্বস্তরে আপনাদেরকে প্রেরণা যোগাবে, উদ্দীপনা দিবে, অনুপ্রেরণা দিবে, এমনকি বলিষ্ট হাতে কলম ধরতে সাহস যোগাবে। আমরা আছি আপনাদের মতো যোদ্ধাদের সাথে।

একইভাবে বিশেষ অতিথিবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ সমন্বয়ভাবে হারনেটের সঙ্গে দেশের ও সমাজের কল্যানে কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন এবং হারনেটের এহেন ব্যতিক্রমধর্মী আয়োজনের ভুয়সী প্রশংসা করেন।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *