Sat. Jan 16th, 2021
মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়ার চিফ অব স্টাফের পদত্যাগ

যুক্তরাষ্ট্রে চলমান অস্থিতিশীল পরিস্থিতির মধ্যেই তাণ্ডবের মাঝে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়ার চিফ অব স্টাফের পদত্যাগ। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল ভবনে সহিংস বিক্ষোভের ডামাডোলের মধ্যেই পদত্যাগ করেছেন স্টেফানি গ্রিজহ্যাম।

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএন এর বরাতে জান যায়,হোয়াইট হাউজের একজন কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় বুধবার স্টেফানি গ্রিজহ্যাম পদত্যাগপত্র জমা দেন। যা সঙ্গে সঙ্গে কার্যকর করা হয়েছে। হোয়াইট হাউজ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি হোয়াইট হাউজের সাবেক যোগাযোগ পরিচালক, প্রেস সচিব এবং মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের বর্তমান চিফ অব স্টাফ। সর্বশেষ তিনি ফার্স্ট লেডির চিফ অব স্টাফের দায়িত্ব পান। ট্রাম্প প্রশাসনে যেসব ব্যক্তি দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করেছেন তার মধ্যে অন্যতম ছিলেন স্টেফানি গ্রিজহ্যাম। ২০১৫ সালে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরে তিনি কাজ শুরু করেছিলেন। এরপর উপ প্রেস সচিব হিসেবে হোয়াইট হাউজে প্রবেশ করেন। ২০১৭ সালে তিনি মেলানিয়ার ইস্ট উইং স্টাফের দায়িত্ব নেন।

ট্রাম্পপন্থিদের ‘দেশপ্রেমিক’ বলায় সমালোচনায় ট্রাম্প কন্যা

এক বিবৃতিতে স্টেফানি গ্রিজহ্যাম বলেছেন, ‘হোয়াইট হাউজে দেশের সেবা করা এটি একটি সম্মানের বিষয়। শিশুদের সহায়তার জন্য মিসেস ট্রাম্পের মিশনের অংশ হতে পেরে আমি অত্যন্ত গর্বিত। এই প্রশাসনের বহু অর্জনের জন্য আমি গর্ববোধ করি।’ ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প অবশ্য স্টেফানি গ্রিজহ্যামের পদত্যাগের বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

এদিকে ভোট গণনা ইস্যুতে ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ঘটনায় রাজধানী ওয়াশিংটন ডিসিতে ১২ ঘণ্টার কারফিউ জারি হয়েছে। তাণ্ডবের সময় নিহত হয় চার জন।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *