Sat. Jan 16th, 2021
রেডিসনে "Women's Retreats Launch" হারনেট টিভির সহযোগিতায় নারীকেন্দ্রিক এক ব্যায়বহুল অয়োজন । নেতা, তারকা ও সুধী নারী সমাজের ২০২১ পূর্তি

নতুন বছর ২০২১ সালকে উৎযাপন করার জন্য রেডিসন হোটল এবং HerNet TV যৌথভাবে এই প্রথম নারী ক্ষমতায়ন নিয়ে এক বিশাল অনুষ্ঠানের আয়োজন করে । যেখানে জমকালো আয়োজনে বাংলাদেশের নানা অঙ্গনের নেতা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় পর্যটন মন্ত্রী মাহাবুব আলী, উপশিক্ষা মন্ত্রী মাননীয় মহিবুল হাসান চৌধুরী, গোনার ইউরিয়া, কসোভোর রাষ্ট্রদূত, আন্ড্রেস হুবার্গার প্রশাসনের প্রধান, ই.ইউ প্রতিনিধি। বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রীর কন্যা ও লেখক মেহেজাবিন আহমেদ মিমি, রেডিসন হোটেলের কর্ণধার জেনারেল সাব্বির আহমেদ (অবসর),ব্রিগেডিয়ার জেনারেল রিদওয়ান-আল-মাহমুদ,(অবসরপ্রাপ্ত) ও জেনারেল ম্যানেজার আলেক্সান্ডার ,চেয়ারপারসন হোসনা প্রধান ও প্রতিষ্ঠাতা আলিশা প্রধান।

এছাড়াও উপস্থিত ছিলেন রাজনীতি অঙ্গনের সংসদ সদস্যগণ ও ঢালিউডের চিত্রনায়ক শাকিব খান এবং বিশ্ব বিখ্যাত বাংলাদেশের আট (৮) ইন্টারন্যাশনাল সুন্দরী প্রতিযোগিতার বিজয়ীরা। উক্ত অনুষ্ঠানটিতে নারী ক্ষমতায়ন নিয়ে যারা অংশীদারিত্ব করে তাদের জন্য মূল আকর্ষণ হিসাবে বর্ণাঢ্য আওয়ার্ড শো এর আয়োজন করা হয়। আওয়ার্ড শো ছাড়াও ভাসাভি জুয়েলার্স এর মাধ্যমে ফ্যাশন শো এর আয়োজন ছিল যেখানে কোরিওগ্রাফার ছিলেন লুনা এবং মেকআপে নাহিলা হেদায়েতের প্রাইভ সেলুন। উপস্থিত সুধী ও বিজ্ঞজনদের মনোরঞ্জনের জন্য এই প্রথম বাংলাদেশের নারীদের স্ট্যান্ড-আপ কমেডির আয়োজন করা হয় । সেখানে নারীরা স্ট্যান্ড-আপ কমেডির মাধ্যমে নারী ক্ষমতায়নের উপর বিভিন্ন বক্তব্য তুলে ধরেন এবং বাংলাদেশে প্রথম ওপেন এয়ার স্কাই সিনেমা (1st Wives Club) দেখানো হয় হোটেল রেডিসনে । এই বিশাল আয়োজনে আরও ছিল ভাসমান ক্যান্ডেল, ডিনার বুফে, ওপেন বিবিকিউ, শীশা, পপকর্ন এবং আরও অনেক কিছু । মুলত প্রোগ্রামটির মূল উদ্দেশ্য ছিল কর্ম সংস্থানের প্রতিটি জায়গায় নারীদের সমপরিমাণ নিয়োগবল অক্ষুণ্ণ রাখা এবং হোটেল, রেস্টুরেন্ট সব জায়গায় নারীদের বৃদ্ধমান করা, যেখানে রেডিসন হোটেল নারীদেরকে “Women’s Retreats” প্যাকেজটিতে ৬০% ছাড় দিচ্ছে । অনুষ্ঠানটির আয়োজনে পার্টনারশীপ হিসাবে রয়েছে হারনেট টেলিভিশন এবং হোটেল রেডিসন । বাংলাদেশে এত গুলো আয়োজন নিয়ে এই প্রথম এক সাথে যুক্ত করা হয় । এই আয়োজনে ১৫০ জন বাংলাদেশের বিশিষ্ট নারীরা উপস্থিত ছিলেন যারা তাদের নিজ কর্মস্থান ছাড়াও বিভিন্ন জায়গায় অবদান রেখে চলেছেন এবং তারা সমাজে প্রতিষ্ঠিত ।

এই পুরো কাজটি সম্ভব হয়েছে হারনেট টিভি , হোটেল রেডিসন এবং নিম্নবর্ণিত যারা পার্টনার ছিলেন তাদের সহযোগিতার মাধ্যমে ।
১। সুস্থতা অংশীদার: রয়েল শেফ সানফ্লাওয়ার তেল।
২। বাড়ির অংশীদার – রূপায়ন সিটি।
৩। বীমা অংশীদার- গ্রিনডেল্টা বীমা।
৪। ফ্যাশন পার্টনার – ভাসাভি ফ্যাশন এবং ভাসাভি গহনা।
৫। বিল্ডিং অংশীদার বেঙ্গল সিমেন্ট।
৬। রাইড পার্টনার— পাঠাও অ্যাপ্লিকেশন।
৭। অনলাইন শপিং পার্টনার- দারাজ।
৮। পরিবর্তনের অংশীদার- নাহিলা হেদায়েতের প্রাইভ সেলুন।
৯। সজ্জা অংশীদার — সিগমাজ।
১০। মিডিয়া পার্টনার হারনেট টিভি
(নারী কল্যানে এশিয়ার প্রথম টিভি)

এই অনুষ্ঠানে রাজনীতিবিদ থেকে শুরু করে বিনোদন জগতের চিত্রশিল্পীরা সহ আমন্ত্রিত সকলেই নতুন করে নারী ক্ষমতায়ন নিয়ে কথা বলেন। বক্তব্যে হোটেল রেডিসনের জেনারেল ম্যানেজার বলেন- এই প্যাকেজটি নারীদের মন, স্বাস্থ্য ও শরীরকে রিলাক্স দেওয়ার জন্য ৬০% ছাড় দিয়ে আয়োজন করা হয় এবং আশা করা হয়, সমাজের সকল কর্মজীবী নারীরা যেন এই প্যাকেজটি উপভোগ করেন । হারনেট টেলিভিশনের ফাউন্ডার আলিশা প্রধান বলেন- রেডিসনের সাথে যুক্ত হওয়ার একটাই কারন যেহেতু হারনেট টিভি বাংলাদেশ তথা সমগ্র বিশ্বের সকল শ্রেণীর নারীদের প্রতিনিধিত্ব করে । হারনেট সর্বদা সকল শ্রেণীর নারী, পথশিশু, ৩য় লিঙ্গ, অসহায়, বৃদ্ধ, দরিদ্র এবং সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে। বাংলাদেশের হোটেল সংস্কৃতিতে দেখা যায় , মেয়েরা সেভাবে উপভোগ করে না, সেই ধরনের মহলও থাকে না। সেক্ষেত্রে আলিশা প্রধান রেডিসনের এই উদ্যােগটি সাধুবাদ জানিয়েছেন । এই কারনেই সকল নারীদের মাঝে এটি ছড়িয়ে দেওয়ার জন্য এই আয়োজন এবং নারীদের জন্য ৬০% ছাড় দেওয়া হয়। এই অনুষ্ঠানটি শেষ হয় স্কাই সিনেমা দিয়ে যার নাম ছিল (1st Wives Club) । যেখানে নারী ক্ষমতায়ন, কমেডিয়ান এবং নারী বন্ধুত্বের এক সুন্দর আয়োজন ছিল ।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *