Fri. Jan 15th, 2021
নারী ক্রিকেট দলের নতুন হেড কোচ মার্ক রবিনসন

অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচ। ইংল্যান্ডের নারী দলের সাবেক কোচ মার্ক রবিনসন হতে যাচ্ছেন সালমা জাহানারাদের পরবর্তী হেড কোচ। এ ব্যাপারে পরিস্কার করে না বললেও, আগামী বছরের মার্চে বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল।

নারী ক্রিকেট কমিটির চেয়ারম্যান শফিউল আলম নাদেল এমনটাই নিশ্চিত করেছেন । সিরিজ সামনে রেখে জানুয়ারিতে ক্যাম্প শুরু করবে টাইগ্রেসরা।

অস্ট্রেলিয়ার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশার ছিটেফোটাও মেলাতে পারেননি আনজু জেইন। যে কারণে ভারতের এই নারী কোচকে বিদায় করে দেয় ক্রিকেট বোর্ড। এরপর থেকে টাইগ্রেসদের কোচের খোঁজে বিসিবি। সব কিছু ঠিক থাকলে মার্ক রবিনসন হতে যাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পরবর্তি হেড কোচ। রবিনসন হাইপ্রোফাইল কোচদের মধ্যে অন্যতম একজন। ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইংল্যান্ড নারী ক্রিকেট দলের প্রধানে কোচের ভূমিকায় ছিলেন রবিনসন।

তার অধীনেই ২০১৭ সালে বিশ্বকাপ ট্রফি জিতেছিলো ইংলিশ মেয়েরা। কাউন্টি দল সাসেক্স, ইয়র্কশায়ার ও নটিংহ্যামের হয়ে ক্রিকেট খেলা মার্ক রবিসন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাথে যুক্ত হবেন জানুয়ারিতে। চুক্তি হবে দুই বছরের। সব কিছু চূড়ান্ত হতে লাগবে আরো কয়েক দিন।

বিসিবি উমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম নাদেল বলেন, আমাদের উমেন্স টিমের কোচ হিসেবে যিনি আসবেন আগামী দুই বছর তিনি আমাদের দলের সঙ্গে যুক্ত থাকবেন। 

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে নামতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী মার্চে বাংলাদেশ সফরে আসছে প্রোটিয়া নারীরা। বিসিবি উমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম নাদেল আরও বলেন, আগামী মার্চ মাসের ২৮ তারিখে সাউথ আফ্রিকা বাংলাদেশে আসবে। তারা ৫টি ওডিআইতে অংশগ্রহণ করবে। খুব অল্প দিনের মধ্যে আমাদের বিভিন্ন কার্যক্রম শুরু করছি। আগামী মাসে ক্যাম্প শুরু হবে।

তবে, ভেন্যু ঢাকা নাকি সিলেট হবে সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি ক্রিকেট বোর্ড।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *