Mon. Jan 18th, 2021
মুজিববর্ষ জাতীয় মহিলা কাবাডি

মুজিববর্ষে ৯ বছর পর জাতীয় মহিলা কাবাডির শিরোপা পুনরুদ্ধার করেছে আনসার ও ভিডিপি। জাতীয় কাবাডি স্টেডিয়ামে বুধবার (২৩ ডিসেম্বর) রাতে ফাইনালে তারা ২২-১৬ পয়েন্টে হারিয়েছে পুলিশকে। 

সার্ভিসেস এই দুই দলের দ্বৈরথে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আনসার। ফলে প্রত্যাশা মতো জয় তুলে নেয় ২০১০, ২০১১ সালের চ্যাম্পিয়নরা। 

প্রথমার্ধে তারা এগিয়ে ছিল ১০-৮ পয়েন্টে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা ঘুরে দাঁড়িয়েছিল পুলিশ, একপর্যায়ে ১৩-১২ পয়েন্টে এগিয়েও যায়। কিন্তু আনসার মেয়েদের অভিজ্ঞতার কাছে হার মানতে হয়েছে নারী পুলিশদের। ফলে নিতে পারেনি ২০১৭ বিজয় দিবস কাবাডির ফাইনালে ৩০-২৯ পয়েন্টে হারের প্রতিশোধ। ২০১৬ জাতীয় মহিলা কাবাডির ফাইনালে বিজেএমসির কাছে ১৩-১২ পয়েন্টে হেরেছিল আনসার, ২০১৩ বাংলাদেশ গেমসেও বিজেএমসির সঙ্গে পেরে ওঠেনি সংস্থার মেয়েরা।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় পুলিশের বৃষ্টি, ফাইনাল সেরা আনসারের স্মৃতি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সেমিফাইনালে আনসার ৫৮-৮ পয়েন্টে ফরিদপুরকে ও পুলিশ ৩৮-১৪ পয়েন্টে ঝিনাইদহকে হারায়।

ফাইনাল শেষে কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যারের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে বিজয়ীদের পুরস্কৃত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *