Mon. Jan 18th, 2021

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে (১৬) ধর্ষণচেষ্টার অভিযোগে মোক্তার আলী (৬০) নামে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে উপজেলার ভাদাই ইউনিয়নের বিন্নাগারী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার দুপুরে বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে রেখে বিধবা মা বাইরে যান। এ সময় বাড়িতে মেয়েটিকে একা পেয়ে মোক্তার আলী তাকে ডেকে পাশের সুপারি বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এক নারী বিষয়টি দেখতে পেয়ে ধাওয়া করলে মোক্তার আলী পালিয়ে যান।

পরে ওই নারী বিষয়টি কিশোরীর মা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের জানালে পরদিন শুক্রবার সকালে স্থানীয়ভাবে সালিশ হয়। তবে সালিশে অভিযুক্ত মোক্তার আলী উপস্থিত না হওয়ায় মেয়েটির মা বাদী হয়ে ওইদিন সন্ধ্যায় আদিতমারী থানায় অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ অভিযোগটি আমলে নিয়ে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত মোক্তার আলীকে নিজ গ্রাম থেকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগী কিশোরীর মা বলেন, ‘মোক্তার আলী দীর্ঘদিন ধরে আমার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। তার পরিবারকে বিষয়টি জানালেও কোনো কাজ হয়নি। বৃহস্পতিবার দুপুরে বাড়িতে কেউ না থাকায় আমার মেয়েকে ফুসলিয়ে বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন তিনি। ’

এ ব্যাপারে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মোক্তার আলীর বরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগীর মা। ওই মামলায় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।’

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *