Thu. Jan 21st, 2021
টাঙ্গাইলে ২ শিশুকে অপহরণের পর হত্যা : ৩ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলের মির্জাপুরে দুই শিশুকে অপহরণ ও পরে হত্যার ঘটনায় তিনজনের মৃত্যুদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড এবং আরও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাউদ হাসান এ রায় প্রদান করেন। এ ছাড়াও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা ধার্য্য করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বাহাদুর মিয়া, রনি মিয়া ও মিল্টন। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আ. মালেক, শাহিনুর ও জহিরুল। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শামিম মিয়া, আরিফ ( পলাতক) ও জাকির হোসেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন খোরশেদ আলম। তিনি জানান, এ রায়ে তারা সন্তুষ্ট। রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়,  ২০১৬ সালের ২৭ জানুয়ারি বুধবার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হারিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে যায় ঢাকার ধামরাই উপজেলার চর চৌহাট এলাকার প্রবাসী দেলোয়ার হোসেনের ছেলে শাকিল (১০) ও একই গ্রামের প্রবাসী আবু বক্করের ছেলে ইমরান (১১)। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে গিয়ে অপহরণের শিকার হন চতুর্থ শ্রেণির ওই দুই শিক্ষার্থী।

পরদিন ২৮ জানুয়ারি বৃহস্পতিবার মোবাইল ফোনে এক করে মোট দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে ২৯ জানুয়ারি শুক্রবার রাতে মির্জাপুর উপজেলার হাড়িয়া গ্রামের একটি লেবু বাগান থেকে নিখোঁজ ওই দুই শিশুর জবাই করা লাশ উদ্ধার করা হয়।

ওই বছরের ৩০ জানুয়ারি শনিবার এক শিশুর মা জোসনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে পুলিশ ১১ জনের নাম উল্লেখ করে ৮ জুন আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেন আদালত। এরপর ৮ আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। বাকি এক আসামি এখনো পলাতক রয়েছেন।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *