Sun. Jan 24th, 2021
নারী ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস

গোল উৎসব করেই এক ম্যাচ হাতে রেখে নারী ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। কমলাপুর স্টেডিয়ামে জামালপুর কাচারীপাড়া একাদশকে ১৩-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা নিশ্চিত করে কিংসরা। দলের হয়ে একাই ৫টি গোল করেন অধিনায়ক সাবিনা খাতুন। এদিকে,লিগে প্রথমবারের মতো অংশ নিয়ে দলকে সাফল্য এনে দেয়ায় উচ্ছ্বসিত তহুরা-মৌসুমীরা। আর ফুটবলারদের দলগত পারফরম্যান্সে শতভাগ সন্তুষ্ট টিম ম্যানেজম্যান্ট।

চ্যাম্পিয়ন হওয়ার পর এভাবেই উল্লাসে মেতে ওঠে বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। এক মৌসুম আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথমবার অংশ নিয়েই শিরোপা জিতেছিল কিংসরা। ছেলেদের পাশাপাশি এবার নারীদের ফুটবলেও শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেলো তারকা সমৃদ্ধ বসুন্ধরা। পুরো টুর্নামেন্টে দাপুটে ফুটবল উপহার দিয়ে অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন সাবিনা বাহিনী।

সমীকরণটা ছিল মাত্র এক পয়েন্ট পেলেই ট্রফি নিশ্চিত হবে বসুন্ধরার। এমন সহজ সমীকরণের পরও,জামালপুর কাচারীপাড়ার বিপক্ষে যেনো রীতিমত গোল উৎসব করলো সাবিনা-তহুরারা। জাতীয় দলের এক ঝাঁক তারকা ফুটবলার নিয়ে প্রতিপক্ষের রক্ষণদূর্গে কাঁপন ধরিয়ে দেয় কিংসরা। ম্যাচের প্রথমার্ধেই ৮ গোলে এগিয়ে থাকে মাহমুদার শিষ্যরা।

এরপর দ্বিতীয়ার্ধেও কিংসের ঝড়ে লন্ডভন্ড জামালপুর কাচারীপাড়া। দলের বড় জয়ে অধিনায়ক সাবিনা ৫টি, তহুরার হ্যাটট্রিক, স্বপ্নার জোড়া গোল,আর ১টি করে গোল করেছেন নার্গিস, মারিয়া ও শিউলি।

এদিকে এবারের লিগে ১১ ম্যাচে সর্বোচ্চ ৩০ গোল করে রোমাঞ্চিত বসুন্ধরা কিংসের অধিনায়ক সাবিনা খাতুন। সেই সাথে লিগে প্রথমবারের মতো অংশ নিয়ে দলকে সাফল্য এনে দেয়ায় উচ্ছ্বসিত তহুরা-মৌসুমীরা।

পুরো টুর্নামেন্টে দলের ইতিবাচক পারফরম্যান্সে সন্তুষ্ট টিম ম্যানেজম্যান্টও।

বসুন্ধরা কিংসের কোচ মাহমুদা খাতুন বলেন, একটা চারা গাছকে পরিচর্যা করে যেভাবে বড় করা হয়। ঠিক তেমনি ফুটবলারদের আমরা প্রস্তুত করেছি। পুরো টুর্নামেন্টে তারা সেরা খেলা উপহার দিয়েছে। পরিকল্পনা অনুযায়ী পারফর্ম করায় দল লক্ষ্যে পৌঁছাতে পেরেছে।

বসুন্ধরা কিংসের স্ট্র্যাটেজিক ও প্ল্যানিংয়ের প্রধান জুবায়ের নিপু বলেন, আমাদের টিমে জাতীয় দলের ২০ জন খেলোয়াড় আছে। ফুটবলাররা প্রতিটি ম্যাচেই সেরাটা দেয়ার চেষ্টা করেছে। আশা করছি পরের ম্যাচেও জিতে ট্রফির শতভাগ উদযাপন করবে ফুটবলাররা। আর আমরা সবসময় শিরোপা প্রত্যাশী ছিলাম।

নিজেদের শেষ ম্যাচে এফসি উত্তরবঙ্গের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *