Thu. Jan 21st, 2021
৪ তরুণী ফরিদপুরে সেফহোম থেকে ‘পালিয়েছেন’

ফরিদপুরে নারীদের জন্য গড়া সেফহোম থেকে চার তরুণী ‘পালিয়ে’ গেছেন। শুক্রবার (৪ ডিসেম্বর) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে বলে ফরিদপুর কোতোয়ালি থানায় করা সাধারণ ডায়েরিতে (জিডি) বলা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ‘মহিলা ও শিশু-কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন, ফরিদপুর’ নামে এই সেফহোমের অবস্থান জেলা শহরের টেপাখোলা এলাকায়।

ওই চার তরুণীর মধ্যে ২০ ও ২১ বছর বয়সী দুইজন রাজবাড়ীর, ১৮ বছরের একজন গোপালগঞ্জের এবং ১৭ বছর বয়সী একজন শরীয়তপুর জেলার বাসিন্দা।

ওই আবাসনের উপ-তত্ত্বাবধায়ক রুমানা আক্তার বলেন, বৃহস্পতিবার পর্যন্ত সেখানে মোট ৭২ জন নিবাসী ছিলেন। নিরাপত্তার দায়িত্বে থাকা দুই আনসার সদস্য ‘ঘুমিয়ে’ থাকার সুযোগে শুক্রবার ভোর ৪টার এই চারজন গ্রিল ভেঙে দেয়াল টপকে পালিয়ে যান।

এরা ভবঘুরে হিসেবে তাদের নিজ জেলায় পুলিশের হাতে আটক হয়ে আদালতের মাধ্যমে এই আবাসনে এসেছিলেন বলে তিনি জানান।

তিনি আরও জানান, এই ব্যাপারে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পালিয়ে যাওয়া ওই নিবাসীদের সন্ধানে পুলিশের পাশাপাশি সেফহোম কর্তৃপক্ষও কাজ করছে।

ফরিদপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহসান বলেন, ‘পালিয়ে’ যাওয়া নিবাসীদের উদ্ধারের চেষ্টা চলছে। ফরিদপুরের এই আবাসন থেকে কোনো নিবাসীর পালিয়ে যাওয়ার ঘটনা এই প্রথম ঘটল।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি মোরশেদ আলম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওই সময় যে দুই আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

পালিয়ে যাওয়া তরুণীদের উদ্ধারের জন্য বিভিন্ন এলাকায় তল্লাশি চালানো হচ্ছে বলেও তিনি জানান।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *