Fri. Jan 15th, 2021
কিংসের মেয়েদের ম্যাচপ্রতি ৯ গোল

নারী ফুটবল লিগে দুর্দান্ত গতিতে ছুটছেন বসুন্ধরা কিংসের মেয়েরা। ক্লাবের পুরুষ দল প্রথমবার পেশাদার লিগ খেলে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল। কিংসের মেয়েরাও এবার ইতিহাস গড়ার পথেই ছুটছে। শুক্রবার (২০ নভেম্বর) তারা লিগের দ্বিতীয় পর্বে নিজেদের প্রথম ম্যাচে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবের মেয়েদের ৫-০ গোলে হারিয়েছে। ৭ ম্যাচে সবমিলিয়ে ৬৩ গোল করল কোচ মাহমুদা খাতুনের শিষ্যরা। বিপরীতে কোনো গোলই হজম করেনি দলটা। ৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করে নিয়েছে বসুন্ধরা কিংস।

করোনাভাইরাসের ভীতি কাটিয়ে কয়েক দিন আগেই শুরু হয়েছে নারী ফুটবল লিগ। প্রথম পর্বের খেলা শেষ হয়েছে নভেম্বরের শুরুতে। এবার শুরু হলো দ্বিতীয় পর্ব। আর প্রথম পর্বের মতো এখানেও দূরন্ত বসুন্ধরা কিংসের মেয়েরা। শুক্রবার ঢাকার কমলাপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সাবিনা খাতুনরা শুরু থেকেই গোল উৎসবে মেতে ওঠেন। ম্যাচের ২২ ও ৩৩ মিনিটে দুটি গোল করেন নারগিস। এরপর অধিনায়ক সাবিনা খাতুন গোল করেন ৬২ মিনিটে। ম্যাচের শেষদিকে দুটি গোল করে দলের বড় জয়ে অবদান রাখেন আখি খাতুন (৮২ ও ৯০)। কিংসের মেয়েদের কাছে প্রথম পর্বে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব ১২-০ গোলে পরাজিত হয়েছিল। কিংসের মেয়েরা এ ছাড়া স্পার্টান গ্যালাকটিকো সিলেটকে ১৩ গোল, কুমিল্লা ইউনাইটেডকে ৬ গোল, জামালপুর কাচারিপাড়া একাদশকে ১১ গোল এবং এফসি উত্তরবঙ্গকে ৭ গোল দিয়েছে। প্রতি ম্যাচে গড়ে ৯ গোল করে প্রতিপক্ষকে উপহার দিয়েছেন সাবিনা খাতুনরা।

ব্যক্তিগত অর্জনের দিক দিয়েও কিংসের মেয়েরাই সেরা। দলের অধিনায়ক সাবিনা খাতুন সবমিলিয়ে এবার ১৭টি গোল করে শীর্ষে অবস্থান করছেন। কিংসের মেয়ে কৃষ্ণা রানী সরকার ১১ গোল করে দুই নম্বরে অবস্থান করছেন। মেয়েদের লিগে আর মাত্র চারটা ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে কিংসের। অবশ্য নাসরিন স্পোর্টস একাডেমি কোনো ম্যাচে হারলে জয়ের সংখ্যা আরও কমে যাবে সাবিনাদের। এদিকে, বাংলাদেশ নারী ফুটবল লিগে আজ জামালপুর কাচারিপাড়া একাদশ মুখোমুখি হবে কুমিল্লা ইউনাইটেডের। এ ছাড়া নাসরিন স্পোর্টস একাডেমির মেয়েরা খেলবে স্পার্টান গ্যালাকটিকো সিলেটের সঙ্গে।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *