Fri. Jan 22nd, 2021
নীলফামারীতে মহিলা সমাবেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়নে নীলফামারীতে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের পুর্ব সুটিপাড়া ফুলতলা এলাকায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদী। জেলা তথ্য কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন কুন্দপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপতরের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল আমরা ভোগ করছি। নারীদের সক্ষমতা বৃদ্ধির জন্য বিশেষ করে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ হতে নানা কার্যক্রম চালু করেছে এগুলোর সুযোগ নিয়ে এবং সঠিক ভাবে ব্যবহার করে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের দেশে পরিনত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়া ও রুপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার অঙ্গীকার নিয়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়, যা বাস্তবায়নের শেষ দিকে। আমরা ২০২১ সালে যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে যে উন্নত দেশের স্বপ্ন দেখছি তা প্রধানমন্ত্রীর এই ১০টি বিশেষ উদ্যোগ সহায়ক ভূমিকা রাখচ্ছে।

জেলা তথ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রকাশ চন্দ্র রায় জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দশটি উদ্যোগ একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়ক কর্মসুচী, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসুচী এবং পরিবেশ সুরক্ষা নিশ্চিত করণে তৃণমুল পর্যায়ে ছড়িয়ে দিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *