Sat. Jan 16th, 2021
নুসরাত ফারিয়া

মহানবী (সা.)-কে অবমাননার দায়ে ফ্রান্সের বিরুদ্ধে উত্তাল মুসলিম বিশ্ব। এ বিষয়ে দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁর সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদে কয়েকটি আরব দেশ ফ্রান্সের পণ্য বর্জনের ঘোষণা দিয়েছে। এ ঘটনায় প্রতিবাদ হচ্ছে বাংলাদেশেও। সেই আন্দোলনে অংশ নিলেন বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়া।

গতকাল শুক্রবার রাতে ফেসবুকে ফারিয়া লেখেন, ‘আমি আমার (ফরাসি ব্যান্ডের) কার্টিয়ে ঘড়িটি ফেলে দিচ্ছি।’ এরপর হ্যাশট্যাগে ফরাসি পণ্য বর্জনের ডাক দেন নুসরাত ফারিয়া।

নুসরাত ফারিয়া বলেন, ‘আমি আর কোনো দিন ফরাসি পণ্য ব্যবহার করব না।’ ফারিয়ার এমন মন্তব্যে অনেক ভক্তই প্রশংসা করেছেন। আবার কেউ কেউ তার সমালোচনাও করেছেন। তবে ফারিয়া সাফ জানিয়ে দিয়েছেন, চলমান এই বিতর্কের সুরাহা না হওয়া পর্যন্ত তিনি ফ্রান্সের পণ্য ব্যবহার করবেন না।

তার বিরুদ্ধে সমালোচনার জবাবও দিয়েছেন নুসরাত ফারিয়া। আজ শনিবার নুসরাত ফারিয়া আরেকটি পোস্টে লেখেন, ‘একটা সহজ বিষয়কে কেন আপনারা জটিল করে তুলছেন। কোনো বিবৃতি যদি আমাকে আঘাত করে তাহলে একজন অভিনেত্রী হিসেবে কেন আমি আমার মতামত জানাতে পারব না?’

তিনি বলেন, ‘আমার ধর্মবিশ্বাস নিয়ে আমি ২০০ ভাগ মতামত জানানোর অধিকার রাখি। আমার অনুভূতি আমি প্রকাশ করতেই পারি। এটাকে ভিন্ন খাতে প্রবাহিত করা আপনার মানসিকতা, আমার নয়।’

‘পটাকা’ খ্যাত এই অভিনেত্রী সম্প্রতি প্রকাশ করেছেন তার দ্বিতীয় গান ‘আমি চাই থাকতে’। তিনি বর্তমানে ব্যস্ত ‘পাতালঘর’ সিনেমার কাজ নিয়ে। ৭ নভেম্বর থেকে ওয়েব ফিল্ম ‘যদি… কিন্তু… তবুও’র শুটিংয়ে অংশ নেয়ারও কথা আছে তার।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *