Tue. Jan 19th, 2021

 উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে এ বিয়ে সম্পন্ন হয়।

পাত্র আহাদ আলী মণ্ডল ওরফে আদি ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা। আর পাত্রী একই গ্রামের আমেনা বেগম। দুজনেরই ছেলে-মেয়ে ও নাতি-নাতনি আছে। এই বিয়েতে তারাও উপস্থিত ছিলেন। দুই প্রবীণের বিয়ে ঘিরে গ্রামজুড়ে চলছে আনন্দ উৎসব।স্থানীয়রা জানান, এক যুগ আগে আহাদ আলীর স্ত্রী মারা গেছেন। বৃদ্ধ বয়সে একাকিত্বে ভুগছিলেন তিনি। অপরদিকে পাত্রী আমেনা বেগমের স্বামী মারা গেছেন প্রায় ১০ বছর আগে। তিনিও ছিলেন নিঃসঙ্গ। তাদের নিঃসঙ্গতার কথা ভেবে পরিবারের দুই পক্ষ তাদের বিয়ের সিন্ধান্ত নেন। পরে এলাকাবাসী একত্র হয়ে তাদের বিয়ের উদ্যোগ নেয়।

অবশেষে বুধবার রাতে ধুমধাম করে ৫০ হাজার ৬৫০ টাকা দেন মোহর ঠিক করে এ বিয়ে সম্পন্ন করা হয়। এসময় স্থানীয় গ্রামের লোকজন চরম আনন্দে মেতে উঠেন এবং বর ও কনের দীর্ঘায়ু কামনা করেন।

বিয়েতে দুই পরিবারের আত্মীয়স্বজন ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তি, গণমাধ্যমকর্মীসহ এলাকার সব বয়সীর মানুষের উপস্থিতি ছিল।

পাত্র আহাদ আলী জানান, তাদের ছেলে-মেয়ে ও নাতি-নাতনি থাকলেও নিজেদের নিঃসঙ্গতা কাটাতেই বিয়ের সিদ্ধান্ত নেন। ছেলে-মেয়ের সম্মতি থাকায় বিয়েতে রাজি হয়েছেন তিনি।

পাত্রী আমেনা বেগম জানান, ছেলে-মেয়েদের সম্মতিতে তাদের বিয়ে সম্পন্ন করা হয়। নিঃসঙ্গ জীবনের কথা ভেবে বিয়েতে সম্মতি দিয়েছেন তিনি।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *