Sat. Jan 16th, 2021
জনপ্রিয় চলচ্চিত্রাভিনেতা

করোনায় আক্রান্ত দেশের জনপ্রিয় চলচ্চিত্রাভিনেতা সাদেক বাচ্চু (৬৫) মারা গেছেন। রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ১৪ সেপ্টেম্বর, সোমবার বেলা সোয়া ১২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

এর আগে গত ১২ সেপ্টেম্বর, শনিবার তার নমুনা পরীক্ষায় নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এই হাসপাতালের কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল তাকে। তবে সেখানে তার অবস্থার অবনতি ঘটতে থাকে।

শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়ায় গত গত ৬ সেপ্টেম্বর, রবিবার রাতে তাকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় শারীরিক সেখান থেকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আজ মৃত্যুবরণ করেন তিনি।

বাংলা চলচ্চিত্রে খল চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন সাদেক বাচ্চু। প্রায় পাঁচ দশকের ক্যারিয়ারে বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি। সেই সাথে বেতার, টিভি, মঞ্চ সকল অঙ্গনেই ছিল তার অবাধ বিচারণ। শৈশব থেকেই মঞ্চের সঙ্গে ছিল তার বন্ধন। নাট্যদল মতিঝিল থিয়েটারের সভাপতিও তিনি।

১৯৫৫ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করা এই অভিনেতার পারিবারিক নাম মাহবুব আলম সাদেক। তিনি বাংলাদেশ ডাক বিভাগের প্রাক্তন কর্মকর্তা। তিনি অভিনয়ের পাশাপাশি নাটকসহ বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করতেন।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *