Mon. Jan 18th, 2021

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও গেম অব থ্রোনস সিনেমার তারকা ডায়ানা রিগ মারা গেছেন। দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। ডায়ানার পরিবার তার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেছে।

জানা গেছে, মার্চের আগেই ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে কি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সে বিষয়ে তার পরিবার কোনো মন্তব্য করেনি।

গেম অব থ্রোনস ছাড়াও এই অভিনেত্রী দ্য অ্যাভেঞ্জারস এবং জেমস বন্ড চলচ্চিত্রে অভিনয় করে সবথেকে বেশি পরিচিতি লাভ করেছিলেন ডায়ানা রিগ। তিনি একমাত্র অভিনেত্রী যিনি বিখ্যাত বন্ড সিরিজে মিসেস জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন।

ডায়ানা রিগ ১৯৫৭ সালে দ্য ককেসিয়ান চক সার্কেলের মাধ্যমে পেশাদার মঞ্চ অভিনয় শুরু করেন। এরপর ১৯৫৯ সালে রয়্যাল শেকসপিয়ার কোম্পানিতে যোগদান করেন তিনি। ১৯৭১ সালে আবেলার্ড অ্যান্ড হেলোইস মঞ্চনাটক দিয়ে তার ব্রডওয়ে মঞ্চে অভিষেক হয়।

ডায়ানা রিগ ‘আ মিডসামার নাইটস ড্রিম’ (১৯৬৮) ছবিতে হেলেনা, ‘অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস’ (১৯৬৯) ছবিতে জেমস বন্ডের স্ত্রী কাউন্টেস টেরেসা দি ভিসেঞ্জো, ‘দ্য গ্রেট মাপেট কেপার’ (১৯৮১) ছবিতে লেডি হলিডে এবং ‘ইভল আন্ডার দ্য সান’ (১৯৮২) ছবিতে আর্লেনা মার্শাল চরিত্রে অভিনয় করেন। এছাড়াও টেলিভিশন নাটকেও অভিনয় করেন তিনি।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *