Thu. Jan 21st, 2021

সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির একটা সিদ্ধান্ত পাল্টে দিয়েছে ক্লাব ফুটবলের বহু পরিসংখ্যান। বেশ কয়েকটি বড় বড় ক্লাব তাকে সাদরে আমন্ত্রণ জানাতে মুখিয়ে আছেন। তিনি ম্যানচেস্টার সিটিতে যাবেন, এ কথা জোরেশোরে শোনা গেলেও আসল তথ্য এখনও জানা যাচ্ছে না। এরমধ্যে মেসির জন্য পদত্যাগের ঘোষণা দিয়েছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

গতকাল বৃহস্পতিবার স্প্যানিশ গণমাধ্যম টিভিথ্রি’র বরাত দিয়ে মার্কা নিশ্চিত করেছে বিষয়টি। প্রতিবেদনে বলা হয়েছে, বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি যদি চলে যান, রাতারাতি ভিলেন হয়ে যাবেন সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তাই মেসিকে বার্সায় রাখতে নিজে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

বহুমুখী চাপের কাছে নতিস্বীকার করেই শর্তসাপেক্ষে পদত্যাগের ঘোষণাটি দেন বার্তোমেউ। তার শর্ত, মেসিকে প্রকাশ্যে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দিতে হবে।

যদিও মেসি আগেই বলে দিয়েছেন, ক্লাব সভাপতির পদত্যাগ কোনো সমাধান নয়। তাই সভাপতির পদত্যাগে তার নিজের সুবিধা হবে, এটি তিনি কখনো মনেও করেন না।

পদত্যাগের কথা বললেও মেসিকে বিক্রি নিয়ে ভাবছেন না বার্তোমেউও। কারণ, চুক্তির শর্ত অনুযায়ী গত ১০ জুন থেকে মেসি আগামী এক বছরের জন্য আবার বার্সেলোনার খেলোয়াড় হয়ে গেছেন। ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার কোনো সুযোগই তার নেই।

গত মঙ্গলবার এক ব্যুরোফ্যাক্সের (প্রত্যায়িত পত্র) মাধ্যমে বার্সা ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন মেসি। কোনো ঝামেলায় না জড়িয়ে বিনা ট্রান্সফার ফি’তেই ক্লাব ছাড়ার অনুমতি চেয়েছেন মেসি।

By HerNet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *